প্রকাশিত : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

Share This News

রোনাল্ডোকে দেখতে ১৩ হাজার কিমি পথ পাড়ি চীনা ভক্তের

রোনাল্ডোকে দেখতে ১৩ হাজার কিমি পথ পাড়ি চীনা ভক্তের

ক্রিস্টিয়ানো রোনাল্ডো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল তারকাদের অন্যতম। বিশ্বব্যাপী ছড়িয়ে আছে তার অগণিত ভক্তকুল। রোনাল্ডোকে ঘিরে ভক্তদের পাগলামির দেখাও মেলে বিভিন্ন সময়। বিশেষ করে ম্যাচ চলাকালে তাকে একনজর দেখতে কিংবা একটি সেলফি তুলতে ভক্তদের ঝুঁকি নিয়ে মাঠে ঢুকে পড়া তো নৈমিত্তিক দৃশ্য। তবে এবার রোনাল্ডোর এক চীনাভক্ত যা করেছেন, তা চোখ কপালে ওঠার মতোই।

জানা গেছে, রোনাল্ডোর সঙ্গে দেখা করতে সেই চীনা ভক্ত ছয় মাস ২০ দিনে ১৩ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। সৌদি প্রোলিগে আল শাবাবের বিপক্ষে ম্যাচের পর ‘সিআর সেভেন’–এর সঙ্গে দেখা করেন সেই ভক্ত। বিমানভাড়া না থাকায় সড়কপথে সাইকেল চালিয়ে সৌদি আরবে গেছেন সেই চীনা নাগরিক।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছড়িয়ে পড়া এক ছবিতে দেখা যায়, রোনাল্ডোর সেই চীনা ভক্ত একটি সাইকেল নিয়ে অপেক্ষায় করছেন। সেই সময় তার সাইকেলে আল নাসরের জার্সিসহ নানা জিনিসপত্রের সঙ্গে একটি বড় কাগজও ছিল।

কাগজটিতে লেখা— ১৩ হাজার কিলোমিটার, ৬ মাস ২০ দিন। আমি চীন থেকে এখানে এসেছি ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সঙ্গে দেখা করতে। পরবর্তী সময়ে আরও কিছু ছবিতে রোনাল্ডোকে সেই ভক্তের সঙ্গে দেখা করে ছবি তুলতে এবং অটোগ্রাফ দিতেও দেখা গেছে।

দলবদল–বিশেষজ্ঞ ও ইতালীয় সাংবাদিক ফাবরিজিও রোমানোও রোনাল্ডোর সঙ্গে ভক্তের সেই ছবি পোস্ট করেছেন। সেই পোস্টের মন্তব্যের ঘরে অনেকেই রোনাল্ডোকে প্রশংসায় ভাসিয়েছেন। জোসেফ কাদজাওয়া নামের এক ভক্ত লিখেছেন—একটা বিষয়ই তার শ্রেষ্ঠত্বকে সংজ্ঞায়িত করে। সেটি হচ্ছে— ফুটবলের ভেতরের ও বাইরের মানুষেরা তাকে কতটা ভালোবাসে। কেলা জুনিয়র নামের একজন লিখেছেন— ভালোবাসার শক্তি।মিশেল সোর্ম নামের একজন লিখেছেন—এটা সত্যিই অবিশ্বাস্য! সে ঝুঁকি নিয়ে এত দীর্ঘপথ অতিক্রম করেছে রোনাল্ডোর সঙ্গে দেখা করার জন্য, এটি অসাধারণ একটি ঘটনা।