প্রকাশিত : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

Share This News

সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করা হলে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করব

সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করা হলে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করব

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা দেখছি যে, পতিত ফ্যাসিবাদী ও তাদের দোসররা নানা কৌশলে দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে। সংস্কার দ্রুত ও ঐকমত্যের ভিত্তিতে করা, জনগণের চলমান সংকটের দ্রুত সমাধান করা এবং এই আন্দোলনের আকাঙ্ক্ষা গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা করা। আমরা এটাও আলোচনা করেছি, পতিত স্বৈরাচারের দোসররা যদি কোনো সংকট সৃষ্টির চেষ্টা করে তাহলে আমরা গণতন্ত্রকামী আন্দোলনরত রাজনৈতিক দল ও সংগঠন মিলে ঐক্যবদ্ধভাবে সেটা মোকাবিলা করব।

বুধবার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাত করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নজরুল ইসলাম খানের সঙ্গে ছিলেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।

নজরুল ইসলাম খান বলেন, দীর্ঘদিন লড়াই করে বহু সহযোদ্ধার রক্তের বিনিময়ে আমরা যে পরিবর্তন অর্জন করেছি, এর সুরক্ষা এবং গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার জন্য আমাদের জাতীয় ঐক্য সুদৃঢ় করা দরকার। কেউ যেন কোনোভাবে দেশে নতুন করে সাংবিধানিক বা রাজনৈতিক সংকট সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণ যে কষ্ট পাচ্ছে, সেটা লাঘবে সরকারকে আরও তৎপর ও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, কেউ যেন কোনোভাবে দেশে নতুন করে সাংবিধানিক বা রাজনৈতিক সংকট সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। এ ধরনের সংকট তৈরির চেষ্টা করা হলে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করা হবে। রাষ্ট্রপতির বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না, এ বিষয়ে প্রশ্ন করা হলেও তিনি তা এড়িয়ে যান।