প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০২৩

Share This News

চার ঘণ্টার মধ্যে হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

চার ঘণ্টার মধ্যে হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

গাজার বিভিন্ন হাসপাতালে অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েল। দেশটির সেনাবাহিনী গাজার সবচেয়ে বড় চিকিৎসাকেন্দ্র আল-শিফা হাসপাতাল তাণ্ডব চালিয়েছে। এবার  অবরুদ্ধ গাজা উপত্যকার ইন্দোনেশিয়ান হাসপাতাল খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েল। ওই হাসপাতালে অবস্থানরত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক মুনির আল বার্স এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ওই হাসপাতালে থাকা লোকজনকে চার ঘণ্টার মধ্যে অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। বৃহস্পতিবার (২০২৩) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

চার ঘণ্টার মধ্যে হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক মুনির আল-বুরশ জানান, ইসরায়েলের সেনাবাহিনী গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালে আলটিমেটাম দিয়েছে। তারা চার ঘণ্টার মধ্যে হাসপাতালকে খালি করার নির্দেশ দিয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন বলেও জানান।

আলজাজিরার সঙ্গে আলাপকালে তিনি বলেন, বর্তমানে হাসপাতালের চারপাশে ক্রমাগত বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তিনি জানান, হাসপাতালের ভেতরে বর্তমানে ৬৫টি মরদেহ রয়েছে। এসব মরদেহ দাফন করার মতো পর্যাপ্ত কোনো সুযোগ-সুবিধাও নেই।

মুনির আল-বুরশ জানান, গতকাল হাসপাতালটি থেকে ৪৫০ রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া এখনও হাসপাতালে ২০০ রোগী এখনও রয়েছেন। পরিচালক জানান, ইসরায়েলের আলটিমেটামের কারণে বর্তমানে হাসপাতাল থেকে প্রতি অ্যাম্বুলেন্সে ছয়-সাতজন করে তুলে দেওয়া হচ্ছে।