প্রকাশিত : রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩

Share This News

গাজায় ইসরাইলি বিমান হামলায় এক পরিবারের ৭৬ জন নিহত

গাজায় ইসরাইলি বিমান হামলায় এক পরিবারের ৭৬ জন নিহত

অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় জাতিসংঘের এক কর্মীসহ তার পরিবারের ৭৬ জনের বেশি সদস্য নিহত হয়েছেন। গাজা সিটির কাছে এ হামলায় আরও বেশ কয়েকজন স্বজন আহত হয়েছেন। 

শুক্রবার জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। নিহতরা সবাই গাজার একটি গোত্রের সদস্য ছিলেন। খবর আলজাজিরার। 

গাজার প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেন, গাজা শহরে শুক্রবার যে হামলা চালানো হয়েছে, তা ছিল ভয়াবহ। পরিবারটির নিহতদের একটি আংশিক তালিকা তিনি প্রকাশ করেছেন। তালিকায় যৌথ পরিবারটির ১৬ কর্তা রয়েছেন। নিহতদের মধ্যে পরিবারটির শিশু ও নারীরা রয়েছেন। 

নিহতদের মধ্যে জাতিসংঘের উন্নয়নবিষয়ক সংস্থা ইউএন ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রবীণ কর্মী ইসাম আল-মুগরাবি, তার স্ত্রী এবং তাদের পাঁচ সন্তান রয়েছে।

জাতিসংঘের উন্নয়নবিষয়ক সংস্থার প্রধান আচিম স্টেইনার বলেন, ইসাম এবং তার পরিবারের ক্ষতি আমাদের সবাইকে গভীরভাবে শোকাহত করেছে। জাতিসংঘ ও গাজার বেসামরিক নাগরিকরা কোনো লক্ষ্য নয়। এই যুদ্ধ শেষ করতে হবে।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরাইলের মধ্যে সংঘাত শুরু হয়। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, ইসরাইলি আগ্রাসনে এখন পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৩ হাজারের বেশি। অন্যদিকে হামাসের হামলায় ইসরাইলের ১২ মানুষ নিহত হয়েছেন। নিহতদের প্রায় ৭০ শতাংশ নারী ও শিশু।