প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪

Share This News

ডিবি হারুনের কেয়ারটেকারও শত কোটি টাকার মালিক!

ডিবি হারুনের কেয়ারটেকারও শত কোটি টাকার মালিক!

ছিলেন সামান্য দিনমজুর। নারায়ণগঞ্জের ফতুল্লায় দৈনিক ৮০ টাকা মজুরিতে শ্রমিকের কাজ করতেন মোকারম সরদার। সেখান থেকে পুরোদস্তুর শ্রমিকলীগ নেতা বনে যান তিনি। এখন তিনি কয়েকশ কোটি টাকার মালিক বলে ধারণা অনেকের। অভিযোগ উঠেছে রাতারাতি তার এত টাকার মালিক হওয়ার পেছনে রয়েছে সাবেক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের ছত্রছায়া। অনেকের ধারণা হারুনের অবৈধ সম্পদের কেয়ারটেকার মোকারম। বিষয়টি কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে জানাজানি হলে আত্মগোপন করেন তিনি।

নিকলীর স্থানীয়রা জানায়, আলোচিত সমালোচিত সাবেক ডিবি প্রধান হারুন তার অবৈধ টাকার জোরে মোকারমকে নিকলী উপজেলার চেয়ারম্যান বানিয়েছেন। যার কোনো শিক্ষা নেই, সে কোনোভাবেই উপজেলা চেয়ারম্যান হতে পারেনা।

নারায়ণগঞ্জের স্থানীয়রা জানায়, মোকারমের জাহাজের পণ্য চোরাইয়ের সিন্ডিকেট রয়েছে। হারুন অর রশিদ নারায়ণগঞ্জে পুলিশ সুপার হিসাবে থাকাকালীন মোকারমের সঙ্গে তাকে লেবার অফিসে বসে টাকার হিসাব করতে দেখা গেছে। এরপরই আলীগঞ্জ এলাকায় অন্তত ৮ থেকে ১০টি প্লট কেনেন মোকারম। এরমধ্যে ৪টিতে বহুতল বিলাসবহুল বাড়ি করেছেন। অনেকেই এসব বাড়িকে এসপির বাড়ি নামে চেনে।

এছাড়া কিশোরগঞ্জের উকিলপাড়াতে ৩ কোটি টাকা ব্যয়ে একটি বাড়ি কিনেছেন মোকারম। নিকলীর দামপাড়া মৌজায় ৩ কোটি টাকা মূল্যের ২৫ শতাংশ জমি কিনে এতে ৫ কোটি টাকা ব্যয়ে ডুপ্লেক্স ভবন করেছেন। এছাড়াও বিভিন্ন স্থাবর ও অস্থাবর সম্পত্তির মালিক তিনি।

মোকারমের বক্তব্য নিতে তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ ও ফতুল্লার একাধিক বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। এছাড়া তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।