প্রকাশিত : সোমবার, ২১ অক্টোবর ২০২৪

Share This News

গৃহকর্মী নির্যাতন : সেই গৃহকর্ত্রী আদর কারাগারে

গৃহকর্মী নির্যাতন : সেই গৃহকর্ত্রী আদর কারাগারে

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ১৩ বছরের কিশোরী গৃহকর্মী কল্পনাকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী দিনাত জাহান আদরের একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) ওবায়দুল হক একদিনের রিমান্ড শেষে আসামি আদরকে হাজির করেন।

সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন ওবায়দুল হক। যুক্তি-তর্ক উপস্থাপন শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালত আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) দুপুরে অমানবিক নির্যাতনের শিকার ১৩ বছর বয়সী গৃহপরিচারিকা কল্পনাকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে উদ্ধার করে ভাটারা থানা পুলিশ। একই সঙ্গে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত তরুণীকে। আহত কল্পনার শরীরের বিভিন্ন জায়গা গরম পানি দিয়ে ঝলসে দেওয়া হয়েছে এবং ৩টি দাঁত উপড়ে ফেলা হয়েছে। এ ছাড়াও চুল স্টেইট করার যন্ত্র দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে শরীরের নানা অংশ।

গুরুতর জখমের শিকার কল্পনা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় তার মা আফিয়া বেগম বাদী হয়ে ১৯ অক্টোবর ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন। এর আগে রোববার (২০ অক্টোবর) আসামি আদরের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।