প্রকাশিত : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

Share This News

ব্যারিস্টার সুমনকে ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

ব্যারিস্টার সুমনকে ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

যুবদল নেতা ও মিরপুরের বাঙালিয়ানা ভোজের সহকারী বাবুর্চি হৃদয় মিয়াকে হত্যাচেষ্টা মামলায় সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আবেদন করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ অক্টোবর)  মিরপুর মডেল থানার এসআই আব্দুল হামিদ এই রিমান্ড আবেদন জমা দিয়েছেন। সুমনকে হাজির করার পর ঢাকার মহানগর হাকিম আদালতে এ বিষয়ে শুনানি হবে।

আওয়ামী লীগের সরকার পতনের প্রায় আড়াই মাস পর সোমবার (২১ অক্টোবর) গভীর রাতে ঢাকার মিরপুর এলাকা থেকে সুমনকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে রাতে এক ফেইসবুকে পোস্টে তিনি লিখেন, আমি পুলিশের সাথে যাচ্ছি। দেখা হবে আদালতে। দোয়া করবেন সবাই।

সুমনকে রিমান্ডে নেওয়ার আবেদনে পুলিশ বলেছে, মামলার ঘটনায় গোপনে ও প্রকাশ্যে যে প্রাথমিক তদন্ত করা হয়েছে, তাতে সুমনের জড়িত থাকার সাক্ষ্য প্রমাণ পাওয়া যাচ্ছে।

মামলার বাদী হৃদয় মিয়া হবিগঞ্জের মাধবপুর ১০ নং হাতিয়াইন ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি।

মামলার এজহার থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই হৃদয় জুমার নামাজ আদায় করে মিরপুর-১০ নম্বরে সমাবেশে যান। সেখানে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হামলা চালায়। ককটেল বোমা নিক্ষেপ করে এবং গুলিও চালায়। এতে গুলিবিদ্ধ হন হৃদয় মিয়া।

এ ঘটনায় তিনি ২৩ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় মামলা করেন। মামলার ৩ নম্বর আসামি ব্যারিস্টার সুমন।