প্রকাশিত : রবিবার, ৩১ ডিসেম্বর ২০২৩

Share This News

বিদ্যুৎ ও জ্বালানি খাতে লোকসানে ৪ কোম্পানি

বিদ্যুৎ ও জ্বালানি খাতে লোকসানে ৪ কোম্পানি

বিদ্যুৎ ও জ্বালানি খাতে তালিকাভুক্ত শেয়ারবাজারের ২৩টি কোম্পানির মধ্যে এই পর্যন্ত ১৯টি কোম্পানি (জুলাই-সেপ্টেম্বর’২৩) প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এরমধ্যে আয় কমেছে ৭টি কোম্পানির, আয় বেড়েছে ৮টির এবং লোকসানে রয়েছে ৪টি। আর আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি ৪টি কোম্পানি। ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত কোম্পানিগুলোর অনিরিক্ষীত প্রান্তিক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

লোকসানে থাকা কোম্পানিগুলো হল- বারাকা পতেঙ্গা, ডেসকো, জিবিবি পাওয়ার ও পাওয়ারগ্রীড কোম্পানি।

বারাকা পতেঙ্গা

প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ২ টাকা ২৭ পয়সা। আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির লোকসান কমেছে।

ডেসকো

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ছিল ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটি মুনাফায় থাকলেও এবছর বড় লোকসানে পড়েছে।

জিবিবি পাওয়ার

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি মুনাফা ছিল ২৫ পয়সা। আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির এবছর লোকসান হয়েছে।

পাওয়ারগ্রীড কোম্পানি

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ১১ পয়সা। আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির এবছর লোকসান কমেছে।