প্রকাশিত : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

Share This News

সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকে ৭ম ক্যারম গোল্ড কাপের উদ্বোধনী ও খেলার ড্র অনুষ্ঠিত

সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকে ৭ম ক্যারম গোল্ড কাপের উদ্বোধনী ও খেলার ড্র অনুষ্ঠিত

সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকে আয়োজিত ৭ম ক্যারম গোল্ড কাপের উদ্বোধনী অনুষ্ঠান ও খেলার ড্র এবং জননন্দিত ক্যারম খেলোয়াড় সোনাইর আলীর রিংকুর অবসর গ্রহণ উপলক্ষে ক্লাবের বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে রবিবার (২০ অক্টোবর)। টাওয়ার হ্যামলেট'র সাবেক স্পিকার মোঃ আহবা হোসেনের সভাপতিত্বে ও এম এ খান ফাউন্ডেশন'র চেয়ারম্যান আব্দুর রহমান খান সুজার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউন্ডটেক ক্যারম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সোনাইর আলীর রিংকু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল বাছির, সাউন্ডটেক ক্যারম ক্লাব ইউকের সভাপতি সাঈদ মোনাক, মোঃ আশিক রহমান।

অনুষ্ঠানে বক্তারা এমন আয়োজনের প্রশংসা করে বলেন ব্রিটিনের ইতিহাসে গোল্ডকাপ ক্যারম প্রতিষ্ঠাতা সুজা ও রিংকুর ভুয়সী প্রশংসা করে বলেন, এ ধরনের আয়োজন সবার পক্ষে সম্ভব নয়। ২০১৮ সালে শুরু হয়ে ২০২৪ সাল পর্যন্ত এ নিয়ে ৭ম বার গোল্ডকাপ ক্যারম টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এই গোল্ডকাপের গোল্ডের পরিমাণ ২ভরি ৪আনা।

২২ ক্যারেটের এই গোল্ডের বর্তমান বাজার মূল্য সাড়ে ৩লক্ষ টাকার উপরে। একাধারে যিনি তিনবার চ্যাম্পিয়ন হবেন তিনি এই কোল্ডকাপের মালিক হয়ে যাবেন। এই পর্যন্ত কেউ ২বারের বেশি চ্যাম্পিয়ন হতে পারেনি।

আগামী ২২শে অক্টোবর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

অনুষ্ঠানে আন্তর্জাতিক ক্যারম খেলোয়াড় মনোহর আলী রিংকুর অবসর গ্রহণ উপলক্ষে ক্লাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ এছাড়াও ক্লাবের পক্ষ থেকে আরো ২জন ক্যারম খেলোয়াড়কে সম্মানা প্রদান করা হয়। অনুষ্ঠানে শেষে আগত অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।